অসাম্প্রদায়িক জাতি চেতনা মুক্তিযুদ্ধের অঙ্গীকার

অসাম্প্রদায়িক জাতি চেতনা মুক্তিযুদ্ধের অঙ্গীকার বলে মত প্রকাশ করেছেন চট্টগ্রাম মহানগর ১৪ দলের সমন্বয়ক ও চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি খোরশেদ আলম সুজন।

শনিবার (২১ অক্টোবর) সকালে নগরীর জেএম সেন হল পুজামণ্ডপে এবং হাজারী লেইন পুজামণ্ডপে সনাতনী সম্প্রদায়ের সাথে ১৪ দলের নেতৃবৃন্দের শারদীয়া শুভেচ্ছা বিনিময়কালে উক্ত মত প্রকাশ করেন তিনি।

১৯৭১ সালে ত্রিশ লক্ষ শহীদ এবং দুই লক্ষ মা বোনের সম্ভ্রমের বিনিময়ে বাংলাদেশ নামক একটি অসাম্প্রদায়িক রাষ্ট্রের জন্ম হয়। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান একটি অসাম্প্রদায়িক বাংলাদেশ বিনির্মাণে আমৃত্যু সংগ্রাম করে গিয়েছেন। আজ তারই সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রীর নেতৃত্বে বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির এক উজ্জ্বল উদাহরণ।

খোরশেদ আলম সুজন।

এদেশে হিন্দু, মুসলমান, বৌদ্ধ, খৃষ্টান সকলেই মহাধুমধামে নিজ নিজ ধর্ম পালন করে থাকে। কিন্তু এ সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করতে সবসময় ওৎ পেতে থাকে একটি গোষ্ঠী। তারা ছলে বলে কৌশলে দেশে সাম্প্রদায়িক সংঘাত সৃষ্টি করতে চায়। তাদের বিরুদ্ধে দেশের সকল মানুষকে সোচ্চার হওয়ার আহবান জানান তিনি।

No description available.

তিনি আরো বলেন দেশে সাম্প্রদায়িক সম্প্রীতির যে ধারা চলমান রয়েছে সে ধারাকে অব্যাহত রাখতে হলে প্রধানমন্ত্রীর নেতৃত্বে জাতীয় ঐক্য গড়ে তুলতে হবে। ১৪দল নেতৃবৃন্দ সনাতনী সম্প্রদায়ের সাথে শারদীয়া শুভেচ্ছা বিনিময় করেন। এসময় তারা পুজামণ্ডপে পুজার্থীদের সাথে কথা বলেন। ১৪দল নেতৃবৃন্দ বর্তমান সরকার কর্তৃক বিভিন্ন কর্মসূচী গ্রহণ এবং আইনশৃংখলার সার্বিক পরিস্থিতিতে সন্তোষ প্রকাশ করেন। নেতৃবৃন্দ সনাতনী সম্প্রদায়কে নির্ভয়ে, নিশ্চিন্তে শারদীয়া দুর্গোৎসব পালনের আহবান জানান।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন জাসদ কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক জসিমুদ্দিন বাবুল, ন্যাপ কেন্দ্রীয় প্রেসিডিয়াম সদস্য গাজী আলমগীর কবির, ওয়ার্কার্স পার্টি চট্টগ্রাম জেলা সাধারণ সম্পাদক শরীফ চৌহান, ন্যাপ কেন্দ্রীয় কমিটির সদস্য মিটুল দাশগুপ্ত, ন্যাপ মহানগর কমিটির সাধারণ সম্পাদক ফয়েজ উল্লাহ মজুমদার, গণআজাদী লীগ চট্টগ্রাম মহানগর সাধারণ সম্পাদক যুদ্ধাহত মুক্তিযোদ্ধা মো. খোরশেদ আলম, আন্দরকিল্লা ওয়ার্ড কাউন্সিলর জহরলাল হাজারী, চট্টগ্রাম মহানগর পুজা উদযাপন পরিষদের সভাপতি লায়ন আশীষ কুমার ভট্টাচার্য, সাধারণ সম্পাদক হিল্লোল সেন উজ্জ্বল, রতন দাশ, সাজু হাজারী, সমীর মহাজন লিটন প্রমূখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *