চট্টগ্রামে ডেঙ্গুতে প্রাণ গেল আরও ২ জনের

চট্টগ্রামে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে প্রাণ গেল আরও দুইজনের। এ নিয়ে চট্টগ্রামে ডেঙ্গুতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৬৮ জনে।

এরা হলেন- চিত্তরঞ্জন পাল (৭৭) ও বলরাম দাশ (৫৫)। এছাড়াও নতুন করে আরও ১৪৭ জন ডেঙ্গুতে আক্রান্ত হয়েছেন।

সোমবার বিকেলে চট্টগ্রাম জেলা সিভিল সার্জনের কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে এসব তথ্য নিশ্চিত করা হয়েছে। এর আগে গত রোববার ডেঙ্গুতে আক্রান্ত রাকিবুল হাসান নামে এক তরুণ চিকিৎসাধীন অবস্থায় চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে মারা যাওয়ার তথ্য দেয় স্বাস্থ্য প্রশাসন।

জেলা সিভিল সার্জনের কার্যালয়ের প্রতিবেদনে জানানো হয়েছে,

চট্টগ্রাম নগরীর বেসরকারি এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় চিত্তরঞ্জন পালের মৃত্যু হয়। বিভিন্ন জটিল রোগে আক্রান্ত ওই ব্যক্তিকে গত ৫ সেপ্টেম্বর হাসপাতালে ভর্তি করা হয়।

তিনি কক্সবাজারের বাসিন্দা। একই হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় বলরাম দাশের মৃত্যু হয়েছে। তিনিও দীর্ঘদিন ধরে বিভিন্ন জটিল রোগে আক্রান্ত ছিলেন। গত ৯ সেপ্টেম্বর তাকে হাসপাতালে ভর্তি করা হয়। তিনি নগরীর সদরঘাট এলাকার বাসিন্দা।

ডেঙ্গু

চট্টগ্রামের সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইলিয়াছ চৌধুরী বলেন, চট্টগ্রামে চলতি বছর এ পর্যন্ত সাত হাজার ৯৬৭ জন ডেঙ্গুতে আক্রান্ত হয়েছেন। এর মধ্যে ৩৫৬ জন বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন আছেন। সাত হাজার ৬১১ জন সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন। চলতি সেপ্টেম্বর মাসের ১৮ দিনে দুই হাজার ১৮০ জন আক্রান্ত হয়েছেন।

তিনি আরও বলেন, ডেঙ্গু প্রকোপের এই সময়ে জ্বর আসলে বা কোনো শারীরিক সমস্যা দেখা দিলেই চিকিৎসকের পরামর্শ নিতে হবে। কোনো অবস্থাতেই দেরি করা যাবে না। চিকিৎসকের পরামর্শ ছাড়া ফার্মেসি থেকে কিনে ওষুধ খাওয়া যাবে না। শিশুদের ক্ষেত্রে বাড়তি সতর্ক ও সচেতন থাকতে হবে অভিভাবকদের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *