চট্টগ্রামে দিনব্যাপী চাকরি মেলা অনুষ্ঠিত

বাংলাদেশ ইনস্টিটিউট অব ম্যানেজমেন্ট আলমনাই’র আয়োজনে দিনব্যাপী ক্যারিয়ার জাম্বুরি ২০২৩ ‘সম্মুখ চলো’ শীর্ষক চাকরির মেলা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার সকালে বেলুন ও ফেস্টুন উড়ানোর মাধ্যমে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিআইএম ক্যাম্পাসের প্রাক্তন উপ-পরিচালক সালাউদ্দিন আহমেদ।

গেস্ট অব অনার ছিলেন প্রাক্তন উপ-পরিচালক ইঞ্জিনিয়ার তরিকুল ইসলাম ও ক্যারিয়ার জাম্বুরি ২০২৩ এর কনভেনার আরিফ আহমদ।

যৌথভাবে এই মেলার উদ্বোধন করেন প্রাক্তন সভাপতি, আনওয়ারুল ইসলাম, সভাপতি বিআইএম আলমনাই সোসাইটি চট্টগ্রাম, ইসি কমিটির, সাইদুর রহমান মিন্টু, আবু ফয়েজ, আতাউর রহমান, মহিবুল্লাহ, মোহাম্মাদ ইব্রাহিম, সাদিয়া, প্রতীক ভট্টাচার্জি, বাসুদেব রুদ্র, প্রসূন পাল, শাহানা বেগম, সাজার উদ্দিন, শফিক রেজা ও অ্যাডভোকেট এমডি ইকবাল।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ক্যারিয়ার উৎসবের কনভেনর আরিফ আহমদ। তিনি বলেন, ‘এসডিজি’র লক্ষ্যকে সামনে রেখে এ এলামনাই ডেমোগ্রাপিক ডিভিডেন্ট’কে কাজে লাগানোর জন্যে দক্ষতা উন্নয়নে কাজ করে যাচ্ছে।

শুভেচ্ছা বক্তব্যে ‘বিআইএমএএসসি’র সভাপতি বলেন, ‘এ সংগঠন বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে লক্ষ্যে মানবসম্পদ উন্নয়নে কাজ করে যাচ্ছে।

প্রধান অতিথির বক্তব্যে সালাউদ্দিন আহমেদ বলেন, আমি আশা করছি আপনারা যে অগ্রযাত্রা আরম্ভ করেছেন তা অবশ্যই চলমান রাখাবেন। এ ধরনের ক্যারিয়ার উৎসব জাতীয় পর্যায়েও অনেক অবদান রাখবে।

ইঞ্জিনিয়ার তরিকুল ইসলাম বলেন, এই বিএইএম’র জন্ম ১৯৬১ সালে। এ যাবত ক্যারিয়ার ফেয়ার কেউ করতে পারেনি। এই আয়োজন একটি ইতিহাস তৈরি করেছে। যার অংশ হলাম আমিও।

তিনি বর্তমান সরকারের ভূয়সী প্রশংসা করে বলেন, ‘সম্মুখ চল’ স্লোগানটি সরকারের উন্নয়নের কাজের সাথে মিলে গেল। বর্তমান সরকারের আমলেই চট্টগ্রাম ক্যাম্পাসে পিজিডি ইন সাপ্লাই চেইন আরম্ভ হতে চলেছে।

এদিকে উৎসব উদ্ভোধনকালে নতুন ওয়েবসাইটের ঘোষণা দেয়া হয় ও ক্যারিয়ার উৎসব উপলক্ষে ‘বন্ধন‘ নামে প্রকাশিত স্মরণিকা অতিথিদের হাতে তুলে দেয়া হয়। পরে অতিথিরা চাকরির মেলার বিভিন্ন স্টল পরিদর্শন করেন।

মেলায় অংশ নেয় বাংলাদেশের খ্যাতনামা অনেক ব্যবসায়িক প্রতিষ্ঠান। যেগুলো হল- কেএসআরএম, পাসিফিক জিন্স, এপোলো ইম্পেরিয়াল হসপিটাল, মেফ সুজ, কে আর গ্রুপ, শেট গ্রুপ, পেনিন্সুলা চিটাগং, এস এ গ্রুপ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *