‘দইজ্যার তলে দিয়ে গাড়ি চলে’

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আজ আমি চট্টগ্রামের মানুষের জন্য বিশেষ উপহার নিয়ে এসেছি। সেই উপহার হলো ‘দইজ্যার তলে দিয়ে গাড়ি চলে’। দইজ্যার তলে মানে টানেল। কিছুক্ষণ আগে সেই টানেল উদ্বোধন করে এসেছি। এই টানেল শুধু ঢাকা-চট্টগ্রাম নয়, এই টানেল সমগ্র বাংলাদেশের যোগাযোগ, আমাদের আঞ্চলিক যোগাযোগ ব্যবস্থায় বিশেষ ভূমিকা রাখবে। নদীর নিচ দিয়ে গাড়ি চলবে। দক্ষিণ এশিয়ার মধ্যে এতো বড় টানেল এটাই প্রথম।

শনিবার (২৮ অক্টোবর) দুপুরে চট্টগ্রামের আনোয়ারা কেইপিজেড মাঠে টানেল উদ্বোধনের পর বিশাল জনসভায় প্রধান অতিথির ভাষণে এসব কথা বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আমি সবসময় চেয়েছি আমাদের দেশটা উন্নত হোক। আগে কক্সবাজার যেতে অনেক সময় লাগতো। এখন আর বেশি সময় লাগবে না। ঢাকা থেকে কক্সবাজার যেতে এখন থেকে আর শহরে ঢুকতে হবে না। যানজটে পড়তে হবে না। আমরা এশিয়ান হাইওয়ের সাথে সংযুক্ত হবো যা আমাদের উন্নয়নের ক্ষেত্রে বড় অবদান রাখবে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ।

সড়ক যোগাযোগ সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরসহ টানেল নির্মাণের সঙ্গে সংশ্লিষ্ট সকল কর্মকর্তাবৃন্দ, আইন-শৃংখলা বাহিনীর সদস্য, নৌ বাহিনী, সকল প্রকৌশলী, সকল শ্রমিকের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে প্রধানমন্ত্রী বলেন, তাদের অক্লান্ত দিন-রাত ২৪ ঘণ্টা শ্রমের ফলে সময়মতো টানেল নির্মাণ সম্পন্ন হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here