বঙ্গবন্ধু টানেল উদ্বোধন উপলক্ষে যানবাহন চলাচলে সিএমপির নির্দেশনা

কর্ণফুলী নদীর তলদেশে নির্মিত দক্ষিণ এশিয়ার একমাত্র বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান টানেল আগামী ২৮ অক্টোবর উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ উপলক্ষে নগরে যানবাহন চলাচলে ৫টি নির্দেশনা দিয়েছে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি)।

বৃহস্পতিবার (২৬ অক্টোবর) গণবিজ্ঞপ্তির মাধ্যমে এ নির্দেশনা দেওয়া হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, টানেল উদ্বোধনের দিন ভিভিআইপি/ভিআইপিরা চট্টগ্রাম বিমানবন্দর এবং টানেল ও সি-বিচ এলাকায় সড়কপথে চলাচল করবেন।

ভিভিআইপি/ভিআইপিদের নিরাপত্তা ও সড়কপথে চলাচল নির্বিঘ্ন করার লক্ষ্যে ২৮ অক্টোবর ভোর ৫টা থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত যানবাহন ও সর্বসাধারণের চলাচলের ওপর বিধিনিষেধ থাকবে।

নির্দেশনাগুলো হলো:  সিমেন্ট ক্রসিং-কাঠগড় হয়ে কোনও যানবাহন সি-বিচ বা এয়ারপোর্ট যেতে পারবে না। এয়ারপোর্টগামী সকল জনসাধারণকে সিমেন্ট ক্রসিং থেকে বাম দিকে মোড় নিয়ে বোট ক্লাব হয়ে যাতায়াত করতে হবে। বিমানবন্দর মোড় ক্রস করে বাটারফ্লাই পার্ক হয়ে টানেল ও সি-বিচ এলাকায় যাওয়া যাবে না। ফৌজদারহাট আউটার লিংক রোডে যান চলাচল সম্পূর্ণ বন্ধ থাকবে। সর্বসাধারণের সুবিধার্থে বন্দরগামী যানবাহন আউটার লিংক রোড পরিহার করে সিটি গেইট-একে খান-সাগরিকা রোড ক্রসিং-বড়পুল-নিমতলা হয়ে চলাচল করবে। ২৭ অক্টোবর ভোর ৬টা থেকে পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত কেউ সি-বিচ এলাকায় প্রবেশ করতে পারবেন না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *