নাটোরে মালবাহী ট্রেন লাইনচ্যুত: ৪ সদস্যের তদন্ত কমিটি গঠন

নাটোরের লালপুর উপজেলার আব্দুলপুরে মালবাহী ট্রেন লাইনচ্যুত হয়ে বগি উল্টে যাওয়ার ঘটনায় চার সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

বুধবার (২২ নভেম্বর) পাকশী বিভাগীয় রেলওয়ে দপ্তার থেকে পাকশী সহকারী পরিবহন কর্মকর্তা হারুন অর রশীদকে আহ্বায়ক করে কমিটিটি গঠন করা হয়। আব্দুলপুর রেলওয়ে জংশন স্টেশন মাস্টার মো. জিয়া উদ্দিন এতথ্য নিশ্চিত করেছেন।

এর আগে, একই দিন দুপুর সাড়ে ১২টার দিকে লালপুর উপজেলার আব্দুলপুর রেলওয়ে জংশনের অদূরে ২১৯ নম্বর পিলারের কাছে ট্রেনটি লাইনচ্যুত হয়। এর ফলে ঢাকার সঙ্গে উত্তরাঞ্চলের রেল যোগাযোগ বন্ধ হয়ে যায়। খবর পেয়ে উদ্ধারকারী ট্রেন ঘটনাস্থলে আসে। বর্তমানে ট্রেনটি উদ্ধারে কাজ চলছে।

এদিকে, ট্রেন লাইনচ্যুত হওয়ার খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছেন পাকশী বিভাগীয় রেলওয়ে ম্যানেজার (ডিআরএম) শাহ সুফী নুর মোহাম্মদ ও পাকশী বিভাগীয় পরিবহন কর্মকর্তা আনোয়ার হোসেন প্রমুখ।

আব্দুলপুর রেলওয়ে জংশনের স্টেশন মাস্টার মো. জিয়া উদ্দিন জানান, লালমনিরহাট থেকে ঢাকাগামী মালবাহী ট্রেনটি দুপুর সাড়ে ১২টার দিকে উপজেলার আব্দুলপুর জংশনের সিগন্যাল পয়েন্টে পৌঁছায়। এরপরই বিকট শব্দে ওই ট্রেনের দুটি বগি লাইনচ্যুত হয়। তবে, কোনো হতাহতের ঘটনা ঘটেনি। বিষয়টি রেলওয়ে ঈশ্বরদীর পাকশী অফিসকে জানানো হলে সেখান থেকে উদ্ধারকারী ট্রেনসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থলে পৌঁছান। তারা ট্রেনের বগি দুটি উদ্ধার কাজ শুরু করেছেন। কাজ শেষ হলেই ট্রেন চলাচল স্বাভাবিক হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here