অগ্নিনির্বাপণ মহড়া সম্পন্ন করেছে ব্র্যাক ব্যাংক

কর্মক্ষেত্রে কর্মকর্তাদের সুরক্ষা ও নিরাপত্তা নিশ্চিত করার নিরবচ্ছিন্ন প্রচেষ্টার অংশ হিসেবে ঢাকায় প্রধান কার্যালয়ে অগ্নিনির্বাপণ এবং জরুরি অবস্থায় দ্রুত ভবন ত্যাগের মহড়া সম্পন্ন করেছে ব্র্যাক ব্যাংক।

(২৮ অক্টোবর) এই আয়োজনে সহযোগিতায় ছিল ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স বিভাগ। ব্যাংকের ১,২০০ কর্মকর্তা এ মহড়ায় অংশ নেন। মহড়ার অংশ হিসেবে আটকে পড়া কর্মকর্তাদের উদ্ধার ও সেবা প্রদান করা হয়।

ফায়ার বিভাগের কর্মকর্তারা ব্যাংকের কর্মকর্তাদেরকে অগ্নিনির্বাপক যন্ত্রের ব্যবহার, প্রাথমিক চিকিৎসা এবং আগুন নিয়ন্ত্রণ ও সুরক্ষার উত্তম পদ্ধতি সম্পর্কে অবগত করেন।

এই কার্যক্রমের বিষয়ে ব্র্যাক ব্যাংকের হেড অব জেনারেল সার্ভিসেস ব্রিগেডিয়ার জেনারেল আমিন আকবর (অব.) বলেন, “ব্র্যাক ব্যাংকে আমাদের কর্মকর্তাদের সুরক্ষা ও নিরাপত্তার বিষয়গুলো সব সময়ই অগ্রাধিকার পায়। একটি অনুগত এবং মূল্যবোধ-ভিত্তিক আর্থিক প্রতিষ্ঠান হিসাবে, ব্র্যাক ব্যাংক অগ্নি নিরাপত্তা এবং অন্যান্য জরুরী পরিস্থিতি সম্পর্কিত সমস্ত নিয়ন্ত্রক এবং সুরক্ষা বিধান মেনে চলে। এই ধরনের মহড়া জীবন বাঁচাতে সাহায্য করবে, যা সবচেয়ে গুরুত্বপূর্ণ। তাই আমরা নিয়মিত সারা বাংলাদেশ জুড়ে আমাদের সকল কার্যালয়ে ফায়ার ড্রিল পরিচালনা করি।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *