আয়কর সেবা মাসে অংশ নিয়েছে ব্র্যাক ব্যাংক

সাধারণ নাগরিকদের অনলাইনে সহজ ও ঝামেলাহীন ট্যাক্স রিটার্ন পেমেন্ট সুবিধা প্রদানের লক্ষ্যে ‘আয়কর সেবা মাস’-এ অংশ নিচ্ছে ব্র্যাক ব্যাংক পিএলসি।

২০২৩ সালের আয়কর সেবা মাস চলাকালীন পেমেন্ট পার্টনার হিসেবে ব্র্যাক ব্যাংককে যুক্ত করেছে ঢাকার কর অঞ্চল-১১ অফিস। এর ফলে ব্যাংকটি ঢাকার সেগুনবাগিচায় ‘কর অঞ্চল-১১’ অফিসে একটি বুথ স্থাপন করেছে। জনগণকে তাদের ট্যাক্স রিটার্ন জমা দিতে উত্সাহিত করার জন্য জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) ২০২৩ সালের নভেম্বর মাসব্যাপী এই কর প্রদান সহায়তা সেবার আয়োজন করেছে।

গ্রাহকরা যাতে ‘এ-চালান’ ব্যবহার করে স্বয়ংক্রিয় প্রক্রিয়ার মাধ্যমে সরকারি কোষাগারে তাদের আয়কর জমা দিতে পারেন, সে জন্য ব্র্যাক ব্যাংক টিম সকল প্রয়োজনীয় সহায়তা-সেবা প্রদান করবে। বর্তমানে গ্রাহকরা ১৪০টিরও বেশি সরকারি সেবা গ্রহণের বিপরীতে অর্থ প্রদান করতে পারছেন। ব্র্যাক ব্যাংকের বুথ থেকে ট্যাক্স রিটার্ন জমাদানকারীরা তাদের ‘এ-চালান’ তৈরি ও প্রিন্ট করারও সুযোগ পাবে।

০১ নভেম্বর ২০২৩ ঢাকা কর অঞ্চল-১১ এর কর কমিশনার মিসেস রওনক আফরোজ এবং উক্ত কর অঞ্চলের অতিরিক্ত কর কমিশনার মিসেস রুনা লায়লা এই বুথটি উদ্বোধন করেন। এ সময় ব্র্যাক ব্যাংকের কর্পোরেট ব্যাংকিং ডিভিশনের ট্রানজ্যাকশন ব্যাংকিংয়ের পাবলিক সেক্টর ইউনিট হেড মেজর আরিফ চৌধুরী (অব.) সহ উভয় প্রতিষ্ঠানের অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এই উদ্যোগটি সকলকে সুবিধাজনক এবং গ্রাহককেন্দ্রিক ব্যাংকিং সেবা প্রদানের লক্ষ্যে ব্র্যাক ব্যাংক যে দৃঢ় প্রতিশ্রুতিবদ্ধ, তারই প্রতিফলন। ব্যাংকটি এই গ্রাহক সম্পৃক্ততার মাধ্যমে রাজস্ব সংগ্রহে সরকারকে সহায়তা করার মাধ্যমে জাতীয় উন্নয়নে অবদান রেখে চলেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *