ব্র্যাক ব্যাংক ও ব্র্যাক কুমনের যৌথ উদ্যোগ

বাংলাদেশে শিক্ষার সুযোগ সৃষ্টি ও আর্থিক সেবা ছড়িয়ে দেওয়ার লক্ষ্যে ব্র্যাক ব্যাংক এবং ব্র্যাক কুমন একটি কৌশলগত চুক্তি স্বাক্ষর করেছে। কুমন পদ্ধতি ব্যবহার করে ব্র্যাক কুমন গণিত ও ইংরেজিতে উচ্চমানের শিক্ষা প্রদান করে।

কুমন মেথডটি শিক্ষার্থীদের নিজে নিজেই শেখার দক্ষতা তৈরি করতে এবং গণিত ও ভাষা গভীরভাবে রপ্ত করার জন্য ডিজাইন করা হয়েছে। কুমন বিশ্বব্যাপী বিভিন্ন দেশে ২৪,০০০ এরও বেশি শিক্ষা কেন্দ্র পরিচালনা করে। কুমন শিক্ষার্থীদের একাডেমিক দক্ষতা উন্নত করার এবং শেখার প্রতি ভালোবাসা বাড়ানোর প্রমাণিত ট্র্যাক রেকর্ডসহ প্রায় ৩৬ লাখ শিক্ষার্থীকে সেবা দিচ্ছে।

ব্র্যাক ব্যাংক এবং ব্র্যাক কুমনের মধ্যে এই কৌশলগত সহযোগিতার লক্ষ্য বাংলাদেশের শিক্ষার্থীদের জন্য মানসম্মত শিক্ষাকে আরও সহজলভ্য ও সাশ্রয়ী করে তোলা। এই উদ্ভাবনী অংশীদারিত্বের মধ্যে রয়েছে ব্যাংকের নারী গ্রাহকদের জন্য এক্সক্লুসিভ সুবিধা এবং ক্রেডিট কার্ডহোল্ডারদের জন্য কুমন সেবার উপর ২০% ছাড়।

ব্র্যাক ব্যাংক সকল কুমন সেন্টারের জন্য কিউআর কোড ভিত্তিক ফি প্রদানের সুবিধা প্রদান করবে। এছাড়াও, ব্র্যাক ব্যাংকের ’আগামী’ টিম কুমন শিক্ষার্থীদের জন্য অনবোর্ডিং ক্যাম্পেইন এবং আর্থিক সাক্ষরতা কার্যক্রম পরিচালনায় ভূমিকা রাখবে।

ব্র্যাক কুমন লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক লেডি সৈয়দা সারওয়াত আবেদ এবং ব্র্যাক ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও সেলিম আর. এফ. হোসেন গত ৩ অক্টোবর ২০২৩ এক অনুষ্ঠানে চুক্তিপত্র বিনিময় করেন।

ব্র্যাক ব্যাংকের ডিএমডি অ্যান্ড হেড অব এসএমই ব্যাংকিং সৈয়দ আব্দুল মোমেন, হেড অব রিটেইল ব্যাংকিং মাহিউল ইসলাম, হেড অব উইমেন ব্যাংকিং সেগমেন্ট ‘তারা’ এবং আগামী-স্টুডেন্ট ব্যাংকিং সার্ভিস মেহরুবা রেজা, হেড অব উইমেন অন্ট্রাপ্রেনর সেল খাদিজা মরিয়ম এসময় উপস্থিত ছিলেন।

এছাড়া কুমন গ্লোবালের টিম লিড, লাইসেন্সিং অপস অ্যান্ড প্রমোশন ডিপার্টমেন্ট, ম্যারিকো সুজুকি এবং ব্র্যাক কুমন লিমিটেডের প্রধান নেহাল বিন হাসানও উপস্থিত ছিলেন।

সেলিম আর. এফ হোসেন. বলেন, ‘বাংলাদেশে শিক্ষার সুযোগ সৃষ্টি ও আর্থিক সেবা সম্প্রসারণে ব্র্যাক কুমনের সঙ্গে অংশীদারিত্ব করতে পেরে আমরা আনন্দিত। এই অংশীদারিত্ব টেকসই উন্নয়ন এবং আর্থিক অন্তর্ভুক্তির প্রতি আমাদের অঙ্গীকারের প্রতিফলন। ব্র্যাক কুমনের সাথে একত্রে আমরা শিশুদের পূর্ণ সম্ভাবনা পূরণে সহায়তা করি।’

একটি নেতৃস্থানীয় ও মূল্যবোধভিত্তিক ব্যাংক হিসেবে ব্র্যাক ব্যাংক টেকসই উন্নয়ন ও কর্পোরেট সামাজিক দায়বদ্ধতার প্রতি অঙ্গীকারবদ্ধ। ব্র্যাক ব্যাংক দেশে শিক্ষা ও আর্থিক সেবা সবার মাঝে পৌঁছে দিতে কাজ করছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *