স্কুল শিশুদের স্বাস্থ্য সুরক্ষায় ইউনিলিভার ও ব্র্যাকের এমওইউ

শিশুস্বাস্থ্য ও পরিচ্ছন্নতার উন্নতি ঘটাতে স্কুলের শিশুদের জন্য ইউনিলিভার বাংলাদেশ (ইউবিএল) স্বাস্থ্য সুরক্ষা ব্র্যান্ড লাইফবয়ের ‘হ্যান্ড হাইজিন প্রোগ্রাম’ চালু করতে ব্র্যাকের সঙ্গে সমঝোতা স্মারক (এমওইউ) সই করেছে।

সম্প্রতি ইউনিলিভার বাংলাদেশের প্রধান কার্যালয়ে সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন ইউবিএলের পার্সোনাল কেয়ার হেড ও মার্কেটিং ডিরেক্টর নীলুশি জায়াতিলেকে এবং ব্র্যাকের ওয়াটার, স্যানিটেশন অ্যান্ড হাইজিন (ওয়াশ) ও ইন্টিগ্রেটেড ডেভেলপমেন্ট প্রোগ্রামের (আইডিপি) পরিচালক হোসাইন ইসরাত আদিব।

অনুষ্ঠানে ইউবিএলের পরিচালক-করপোরেট অ্যাফেয়ার্স, পার্টনারশিপ অ্যান্ড কমিউনিকেশনস শামিমা আক্তার, স্কিন ক্লিনজিং-এর মার্কেটিং ম্যানেজার ফারজানা ফেরদৌস এবং ​​ব্র্যাকের প্রোগ্রাম হেড (ওয়াশ) জিল্লুর রহমানসহ উভয় প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। গতকাল ইউবিএলের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, বিশ্বের এক নম্বর বিক্রীত জার্ম প্রটেকশন সোপ লাইফবয় উন্নত স্বাস্থ্যবিধিকে উৎসাহ জোগানো ও হাত ধোয়ার মতো সহজ কিন্তু কার্যকর বিষয়ের ওপর গুরুত্ব দিয়ে দীর্ঘদিন ধরে মায়েদের ক্ষমতায়ন এবং তাদের সন্তানদের স্বাস্থ্যকর জীবন নিশ্চিতে কাজ করে যাচ্ছে। ব্র্যান্ডটির ১৯৯০ সাল থেকে চালু হওয়া হাত ধোয়ার আচরণ পরিবর্তন প্রকল্পটি এ পর্যন্ত ১ কোটি ১০ লাখ কোটি স্কুলগামী শিশুর কাছে পৌঁছেছে। চলতি বছর বিশ্বের সবচেয়ে বড় বেসরকারি সংস্থা ব্র্যাকের সঙ্গে এ প্রতিশ্রুতি আরও এক ধাপ এগিয়ে নিতে কাজ করছে লাইফবয়। এ প্রকল্পের পরিকল্পনায় রয়েছে সারাদেশের ১৪ জেলার ৬৭ উপজেলার ১ হাজার ৫০০ স্কুলের ৭ লাখ ৩০ হাজার শিক্ষার্থীকে সাবান দিয়ে হাত ধোয়ার গুরুত্ব ও সঠিক কৌশল শেখানো এবং এ কৌশল ক্লাসের বাইরে তাদের পরিবারের সদস্যদেরও জানাতে উদ্বুদ্ধ করা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *