স্বপ্ন আর সাহস থাকলে সব সম্ভব: মিশুক

স্বপ্ন আর সাহস থাকলে সব সম্ভব বলে মন্তব্য করেছেন ‘নগদ’-এর ব্যবস্থাপনা পরিচালক তানভীর এ মিশুক।

রবিবার রাতে নিজের ভেরিফাইড ফেসবুক পেজে এক স্ট্যাটাসে এই কথা বলেন তিনি।

এর আগে দুপুরে আটটি প্রতিষ্ঠানকে ডিজিটাল ব্যাংকের নীতিগত অনুমোদন দিয়েছে বাংলাদেশ ব্যাংক। আগামী ছয় মাসের মধ্যে নীতিগত প্রক্রিয়া শেষে প্রতিষ্ঠানগুলো ব্যাংকিং কার্যক্রম শুরু করতে পারবে বলে ঘোষণা দিয়েছেন বাংলাদেশ ব্যাংকের গভর্নর আব্দুর রউফ তালুকদা‌র। কেন্দ্রীয় ব্যাংকের পরিচালনা পর্ষদের সভায় নতুন ডিজিটাল ব্যাংক অনুমোদনের এমন সিদ্ধান্তে নিজের অনুভূতি জানাতে গিয়ে এমন স্ট্যাটাস দেন তিনি।

No photo description available.

তানভীর এ মিশুক লেখেন, প্রথম দিকে যখন ডিজিটাল ব্যাংকের স্বপ্ন নিয়ে কথা বলতাম, সবাই তা পাগলামি বলেই ধরে নিতো। আমি বিশ্বাস করি, ২২ অক্টোবর ২০২৩- এই দিনটি বাংলাদেশের ইতিহাসে স্মরণীয় হয়ে থাকবে। দেশে প্রথমবারের মতো পূর্ণাঙ্গ ডিজিটাল ব্যাংকের অনুমোদন দেয়া হয়েছে, এবং আমার জন্য অত্যন্ত গর্বের বিষয় হলো যে- দেশের ডিজিটাল ব্যাংকের যাত্রায় প্রথম সারথি হবে নগদ। সময়োপযোগী এই সিদ্ধান্তের জন্য আমাদের সরকার এবং বাংলাদেশ ব্যাংককে জানাতে চাই ধন্যবাদ। বাংলাদেশের ডিজিটাল ব্যাংকের যাত্রায় আমরা কাউকে অনুকরণ করবো না; বরং দেশের জন্য, দেশের মানুষের চাহিদা অনুসারে আর্থিক সেবা নিশ্চিত করবো। এবং স্মার্ট বাংলাদেশের স্মার্ট অর্থনীতি গড়ে তোলার ভিত্তি গড়ে তুলবো ইনশাআল্লাহ।

জীবনে সফল হতে আসলে দুইটি জিনিস দরকার। এক হলো পাগলামি, আর দুই হলো একদল মানুষ যারা আপনার পাগলামির উপর বিশ্বাস রাখে। আজকের এই সাফল্য নগদ পরিবারের প্রতিটি মানুষের। তবে এই যাত্রা কেবল শুরু হলো। এই ডিজিটাল ব্যাংকের সাথে মিলে নগদ দেশের জন্য এমন সব নতুন সেবা নিয়ে আসছে, যা আগে কেউ ভাবতেও পারে নি। দেশের অর্থনীতিকে বদলে দেয়ার এই স্বপ্নযাত্রায় চলুন একসাথে কাঁধে কাঁধ মিলিয়ে এগিয়ে যাই। কারণ আমি বিশ্বাস করি, স্বপ্ন আর সাহস থাকলে সব সম্ভব।
দেখা হবে বিজয়ে !!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *