শেয়ারবাজারে সূচকে মিশ্র প্রবণতা, বেড়েছে লেনদেন

বাজার পর্যালোচনায় দেখা গেছে, ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ৭ পয়েন্ট কমে ৬ হাজার ২২৯ পয়েন্টে অবস্থানবাংলাদেশের শেয়ারবাজারে সোমবার (৯ অক্টোবর) সূচকের মিশ্র প্রবণতার মধ্যে দিয়ে লেনদেন শেষ হয়েছে।

এদিন পুঁজিবাজারে আগের দিনের চেয়ে লেনদেন বেড়েছে। অপরিবর্তিত ছিল অধিকাংশ কোম্পানির শেয়ার ও ইউনিটের দাম। করছে। ডিএসই শরিয়া সূচক ১ পয়েন্ট কমে ১ হাজার ৩৫০ পয়েন্টে এবং ডিএস৩০ সূচক শূন্য দশমিক ৩৭ পয়েন্ট বেড়ে ২ হাজার ১৩১ পয়েন্টে দাঁড়িয়েছে।

ডিএসইতে মোট ২৮৩টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে শেয়ারের দর বেড়েছে ২৯টি কোম্পানি, কমেছে ১০৭টির এবং অপরিবর্তিত আছে ১৪৭টির।

ডিএসইতে মোট ৪২৬ কোটি ১০ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। আগের কার্যদিবসে লেনদেন হয়েছিল ৩৬৭ কোটি ৮৪ লাখ টাকার শেয়ার ও ইউনিট।

চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৭ পয়েন্ট কমে ১৮ হাজার ৪৭০ পয়েন্টে অবস্থান করছে। এছাড়া, সিএসসিএক্স ৪ পয়েন্ট কমে ১১ হাজার ৪১ পয়েন্টে এবং সিএসই৩০ সূচক শূন্য দশমিক ৯৬ পয়েন্ট বেড়ে ১৩ হাজার ৩৩১ পয়েন্টে অবস্থান করছে।

সিএসইতে ১২৪টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে শেয়ারের দর বেড়েছে ২৫টির, কমেছে ৫৪টির এবং অপরিবর্তিত আছে ৪৫টির। দিন শেষে সিএসইতে ১৩ কোটি ৬৩ লাখ ৭২ হাজার টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।