সিএসইতে লেনদেন বাড়ল প্রায় সাড়ে ৬ কোটি টাকা

সপ্তাহের শেষ কর্মদিবস আজ বৃহস্পতিবার চমক দেখাল চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ পিএলসি। গতকাল বুধবার দিনশেষে প্রতিষ্ঠানটিতে লেনদেন ছিল ৫ কোটি চার লাখ টাকা। কিন্তু ২৪ ঘণ্টা ঘুরতেই প্রতিষ্ঠানটিতে প্রায় সাড়ে ৬ কোটি টাকা বেড়েছে লেনদেন।

এদিন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ পিএলসিতে লেনদেন হয়েছে ১১ কোটি ৯৯ লাখ টাকা। ২ হাজার ৪৫৪টি লেনদের ফলে এ দিয়ে হাতবদল হয়েছে প্রায় ২৯ লাখ ৪০ হাজার শেয়ার।

সিএসসি ওয়েবসাইট ঘেটে দেখা গেছে, দিনশেষে প্রতিষ্ঠানটির প্রধান ইনডেক্স সিএসই সার্বিক শেয়ার মূল্যসূচক ২৩.৩৫ পয়েন্ট কমে দাড়িয়েছে ১৮ হাজার ৫৭৩। অন্যদিকে সিএসই-৫০ মূল্যসূচক দশমিক ৮ পয়েন্ট কমেছে। ফলে এই সূচকে গিয়ে ঠেকেছে ১ হাজার ৩০৯ দশমিক ৬৬।

এছাড়া একই অবস্থা দেখা গেছে সিএসই শরিয়াহ ইনডেস্কেও। দশমিক ৮১ পয়েন্ট কমে সূচকটি দাঁড়িয়েছে ১ হাজার ১৭০ দশমিক ৫৩ পয়েন্টে। পাশাপাশি ১ দশমিক ৭ পয়েন্ট কমেছে সিএসই এসমেক্স ইনডেক্স-এর মূল্যসূচক। ফলে সূচকটি দাঁড়িয়েছে ২ হাজার ৫৭৭ দশমিক ২৫ পয়েন্টে।

সিএসই’র জনসংযোগ শাখার সিনিয়র অফিসার তানিয়া জানান, গতকালের চেয়ে আজ শেয়ার বাজারে লেনদেনের সংখ্যা ভালো ছিল। প্রায় সাড়ে ৬ কোটি টাকা বেশি লেনদেন হয়েছে আজ।

তিনি জানান, দিনশেষে সিএসই’র বাজার মূলধণের পরিমাণ দাঁড়িয়েছে ৭৭৮,৮৮১.৪৪ কোটি টাকা এবং পরিশোধিত মূলধনের পরিমাণ হলো ৪৩৭,৪৯৯.৪৩ কোটি টাকা। সিএসই’তে ৬৩১ স্ক্রিপ্ট এর মধ্যে আজ লেনদেন হয়েছে ১৫০টির। এর মধ্যে দাম বেড়েছে ৩৩টির, কমেছে ৪৮টির। অপরিবর্তিত রয়েছে ৬৯ টির।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *