স্বর্ণের দাম ছাড়াল লাখ টাকা

বাংলাদেশের বাজারে আবার বাড়ল সোনার দাম। ভালো মানের প্রতি ভরি সোনার দাম লাখ টাকা ছাড়িয়েছে। ২২ ক্যারেটের সোনার প্রতি ভরির দাম ১ লাখ ৫৪৫ টাকা নির্ধারণ করেছে বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস)।

রোববার (১৫ অক্টোবর) বাজুসের মূল্য নির্ধারণ ও পর্যবেক্ষণ স্থায়ী কমিটির চেয়ারম্যান এম এ হান্নান আজাদ স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

বাজুস জানিয়েছে, স্থানীয় বাজারে তেজাবী সোনার দাম বেড়েছে। সার্বিক পরিস্থিতি বিবেচনায় সোনার নতুন দাম নির্ধারণ করা হয়েছে। সোমবার (১৬ অক্টোবর) থেকে নতুন দাম কার্যকর করা হবে।

নতুন দর অনুযায়ী, সবচেয়ে ভালো মানের বা ২২ ক্যারেটের প্রতি ভরি (১১.৬৬৪ গ্রাম) সোনা ১ লাখ ৫৪৫ টাকা, ২১ ক্যারেটের প্রতি ভরি সোনা ৯৫ হাজার ৯৯৫ টাকা, ১৮ ক্যারেটের সোনা ৮২ হাজার ২৩১ টাকা এবং সনাতন পদ্ধতির সোনা ৬৮ হাজার ৫৮৪ টাকায় বিক্রি করা হবে।

স্বর্ণের দাম ভরিতে বাড়ল ২৩৩৩ টাকা

সোনার দাম বাড়ানো হলেও অপরিবর্তিত রাখা হয়েছে রুপার দাম। ক্যাটাগরি অনুযায়ী বর্তমানে ২২ ক্যারেটের রুপার দাম প্রতি ভরি ১ হাজার ৭১৫ টাকা, ২১ ক্যারেটের রুপা ১ হাজার ৬৩৩ টাকা, ১৮ ক্যারেটের রুপা ১ হাজার ৪০০ টাকা এবং সনাতন পদ্ধতির রুপা ১০৫০ টাকায় বিক্রি হচ্ছে।

আজ রোববার (১৫ অক্টোবর) সবচেয়ে ভালো মানের বা ২২ ক্যারেটের প্রতি ভরি (১১.৬৬৪ গ্রাম) সোনা ৯৯ হাজার ৩৭৭ টাকা, ২১ ক্যারেটের প্রতি ভরি সোনা ৯৪ হাজার ৮২৮ টাকা, ১৮ ক্যারেটের সোনা ৮১ হাজার ২৯৮ টাকা এবং সনাতন পদ্ধতির সোনা ৬৭ হাজার ৭৬৮ টাকায় বিক্রি হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *