স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে গণমাধ্যমকে ভূমিকা রাখতে হবে: মোস্তাফিজ

চট্টগ্রামের বাঁশখালী (চট্টগ্রাম- ১৬) আসনের সংসদ সদস্য আলহাজ্ব মোস্তাফিজুর রহমান চৌধুরী বলেছেন, বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিরলসভাবে কাজ করে বিশ্বে বাংলাদেশকে উন্নয়নের মডেল হিসেবে দাঁড় করিয়েছেন। খাদ্য ঘাটতির দেশ আজ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ। সন্ত্রাস-জঙ্গিবাদের দেশ আজ শান্তি ও সুশৃঙ্খল এবং নিরাপদ বাংলাদেশ।

তিনি আরও বলেন, স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে চট্টগ্রামকে প্রথম স্মার্ট জেলা হিসেবে প্রতিষ্ঠিত করতে হবে। দেশের প্রতিটি নাগরিক প্রযুক্তি ব্যবহারে সক্ষম হবে। স্মার্ট নাগরিক, স্মার্ট অর্থনীতি, স্মার্ট সরকার এবং স্মার্ট সমাজের জন্যে দক্ষ ও উপযোগী নাগরিক গড়ে তুলতে হবে।’

টিভি ক্যামেরা জার্নালিস্টস এসোসিয়েশন (টিসিজেএ), চট্টগ্রাম আয়োজিত `স্মার্ট বাংলাদেশ- স্মার্ট চট্টগ্রাম’ শীর্ষক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সব বাধা অতিক্রম করে সফলতার দ্বারপ্রান্তে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা।

মোস্তাফিজুর রহমান চৌধুরী বলেন, ২০৪১ সালের বাংলাদেশ হবে উন্নত ও স্মার্ট। শেখ হাসিনা ২০০৮ সালের নির্বাচনের আগে ডিজিটাল বাংলাদেশের স্বপ্ন দেখেছিলেন। এ পরিপ্রেক্ষিতে তিনি রূপকল্প ২০২১, ২০৩১ ও ২০৪১ ঘোষণা করেছিলেন। ওই রূপকল্পগুলোয় তথ্যপ্রযুক্তির মাধ্যমে বাংলাদেশকে উন্নত রাষ্ট্রে রূপান্তরিত করার বিষয়টির ওপর গুরুত্ব দেওয়া হয়েছিল। সব বাধা অতিক্রম করে সফলতার দ্বারপ্রান্তে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা।

চট্টগ্রামের বাঁশখালী আসনের আওয়ামী লীগের এমপি মোস্তাফিজুর রহমান চৌধুরী

 

শনিবার (২৩ সেপ্টেম্বর) সন্ধ্যায় নগরীর নুর আহমদ সড়কের টিসিজেএ মিলনায়তনে এসোসিয়েশনের সভাপতি শফিক আহমেদ সাজীবের সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম প্রেস ক্লাবের ক্রীড়া সম্পাদক এম সরওয়ারুল আলম সোহেল, দৈনিক এই বাংলা পত্রিকার নির্বাহী সম্পাদক ওয়াহিদ জামান।

সাধারণ সম্পাদক দীপংকর দাশ বাবুর সঞ্চালনায় অনুষ্ঠিত মতবিনিময় সভায় বক্তব্য রাখেন সংগঠনের সহ-সাধারণ সম্পাদক বাবুন পাল, প্রচার ও প্রকাশনা সম্পাদক সাইমুন আল মুরাদ।

মতবিনিময় সভায় বক্তারা বলেন, ‘সরকারি বুদ্ধিমত্তা, ইন্টারনেট, ভার্চুয়াল বাস্তবতা, উদ্দীপিত বাস্তবতা, রোবোটিকস অ‌্যান্ড বিগ-ডাটা সমন্বিত ডিজিটাল প্রযুক্তির সর্বোচ্চ ব্যবহার নিশ্চিতের মাধ্যমে সরকার বাংলাদেশকে অর্থনৈতিকভাবে সমৃদ্ধ করতে চায়।’

 

এছাড়াও মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন, মো. জহিরুল ইসলাম, বাসু দেব, মো. সাইফুল ইসলাম, সনজীব দে বাবু, হাসান উল্ল্যাহ, মো. পারভেজ রহমান, এনামুল হক, নাছিরুল আলম, মোহাম্মদ আলী আকবর, সুমন গোস্বামী, অমিত দাশ, রবিউল হোসেন টিপু, মো. আবু জাহেদ, মোহাম্মদ আলমগীর, আহাদুল ইসলাম বাবু, মো. আশরাফুল আলম চৌধুরী, সৈয়দ আসাদুজ্জামান লিমন, মো. শাহরিয়ার নাজিম, মো. সেলিম উল্ল্যাহ, মোহাম্মদ সাখাওয়াত হোসেন টিপু, নাজিম উদ্দিন, জেরম গোমেজ রনি, মোহাম্মদ মনসুর, মো. নাজিম উদ্দীন।

পরে সংগঠনের সভাপতি ও সাধারণ সম্পাদকের নেতৃত্বে সংসদ সদস্য আলহাজ্ব মোস্তাফিজুর রহমান চৌধুরী হাতে সম্মাননা স্মারক তুলে দেন টিভি ক্যামেরা জার্নালিস্টস এসোসিয়েশনের সদস্যরা।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *