নগদের সঙ্গে বোনাস লভ্যাংশ দেবে মুন্নু অ্যাগ্রো

শেয়ারহোল্ডারদের নগদের সঙ্গে বোনাস শেয়ার লভ্যাংশ দেবে পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি মুন্নু অ্যাগ্রো অ্যান্ড জেনারেল মেশিনারিজ লিমিটেড।

জুলাই থেকে ৩০ জুন ২০২৩ সমাপ্ত অর্থবছরের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে ৩২ শতাংশ নগদ ও ৩ বোনাস শেয়ার লভ্যাংশ দেওয়ার এ সিদ্ধান্ত নিয়েছে কোম্পানিটির পর্ষদ।

বুধবার (১১ অক্টোবর) ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

ডিএসইর তথ্য মতে, ১৯৮২ সালে তালিকাভুক্ত কোম্পানিটির ৩০ জুন ২০২৩ সালে শেয়ার প্রতি আয় (ইপিএস) দাঁড়িয়েছে ২ টাকা ৯০ পয়সা। তবে কোম্পানিটি বিদায়ী বছরে ২৭ লাখ ৩২ হাজার ৪০০ শেয়ারধারীর জন্য ৩ টাকা ২০ পয়সা করে নগদ, আর ৩ শতাংশ করে বোনাস শেয়ার লভ্যাংশ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে।

ঘোষিত লভ্যাংশ শেয়ারহোল্ডারদের সর্বসম্মতিক্রমে অনুমোদনের জন্য কোম্পানিটির বার্ষিক সাধারণ সভার (এজিএম) দিন নির্ধারণ করা হয়েছে আগামী ২৯ নভেম্বর। এজন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১ নভেম্বর।

২ কোটি ৭৩ লাখ ২০ হাজার টাকা পরিশোধিত মূলধনি কোম্পানিটির বর্তমান শেয়ার সংখ্যা ২৭ লাখ ৩২ হাজার ৪০০টি। এই শেয়ারের বিপরীতে ৩ টাকা ২০ পয়সা করে ৮৭ লাখ ৪৩ হাজার ৬৮০ টাকা মুনাফা পাবেন শেয়ারহোল্ডাররা। সঙ্গে ৩ শতাংশ করে বোনাস শেয়ারও পাবেন।

এর আগের বছর কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছিল ১ টাকা ৫৯ পয়সা। সে বছর অর্থাৎ ২০২২ সালে শেয়ারহোল্ডারদের ১৫ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছিল মুন্নু অ্যাগ্রো।

৩০ জুন ২০২৩ সমাপ্ত বছরে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য ছিল ১৭৪ টাকা ৩৯ পয়সা। বুধবার (১১ অক্টোবর) দিনের শুরুতে কোম্পানির শেয়ার লেনদেন হয়েছে ৮৮২ টাকায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *