প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের আগ্রহ বেড়েছে আর্থিক খাতের ৫কোম্পানিতে

শেয়ারবাজারে তালিকাভুক্ত আর্থিক খাতের ৫ কোম্পানিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের আগ্রহ বেড়েছে। যে কারণে আগস্টের তুলনায় সেপ্টেম্বর মাসে ওই ৫ কোম্পানিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ বেড়েছে।

কোম্পানি ৫টি হলো- ফার্স্ট ফাইন্যান্স, আইডিএলসি ফাইন্যান্স, আইপিডিসি ফাইন্যান্স, লঙ্কাবাংলা ফাইন্যান্স এবং প্রিমিয়ার লিজিং। ডিএসই সূত্রে এই তথ্য জানা গেছে।

ফার্স্ট ফাইন্যান্স

কোম্পানিগগুলোর মধ্যে সবচেয়ে বেশি প্রাতিষ্ঠানিক বিনিয়োগ বেড়েছে ফার্স্ট ফাইন্যান্সে। আগস্ট মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১৯.১৮ শতাংশ, যা সেপ্টেম্বর মাসে ০.৪৫ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ১৯.৬৩ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৩৯.৫১ শতাংশ থেকে ০.০১ শতাংশ কমে দাঁড়িয়েছে ৩৯.০৬ শতাংশে।

আইডিএলসি ফাইন্যান্স

আগস্ট মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ২৭.৮৭ শতাংশ, যা সেপ্টেম্বর মাসে ০.০১ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ২৭.৮৮ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ১৪.৩১ শতাংশ থেকে ০.০১ শতাংশ কমে দাঁড়িয়েছে ১৪.৩০ শতাংশে।

আইপিডিসি ফাইন্যান্স

আগস্ট মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১৩.২৩ শতাংশ, যা সেপ্টেম্বর মাসে ০.০২ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ১৩.২৫ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ১৬.৭৯ শতাংশ থেকে ০.০২ শতাংশ কমে দাঁড়িয়েছে ১৬.৭৭ শতাংশে।

লঙ্কাবাংলা ফাইন্যান্স

আগস্ট মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ২২.৫২ শতাংশ, যা সেপ্টেম্বর মাসে ০.০৫ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ২২.৫৭ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৪৩.২৮ শতাংশ থেকে ০.০৫ শতাংশ কমে দাঁড়িয়েছে ৪৩.২৩ শতাংশে।

প্রিমিয়ার লিজিং

আগস্ট মাসে প্রিমিয়ার লিজিংয়েপ্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ২৩.২৩ শতাংশ, যা সেপ্টেম্বর মাসে ০.২৪ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ২৩.৪৭ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৪৮.৭৭ শতাংশ থেকে ০.০৫ শতাংশ কমে দাঁড়িয়েছে ৪৮.৫৩ শতাংশে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *