মুন্নু ফ্যাব্রিকসের ঋণমান এ ও এসটি-২

পুঁজিবাজার তালিকাভুক্ত বস্ত্র খাতের কোম্পানি মুন্নু ফ্যাব্রিকস লিমিটেডের সার্ভিল্যান্স রেটিং দীর্ঘমেয়াদে ‘‌এ’ ও স্বল্পমেয়াদে ‘‌এসটি-২’। ৩০ জুন সমাপ্ত ২০২২ হিসাব বছরের নিরীক্ষত প্রতিবেদনের ওপর ভিত্তি করে এ প্রত্যয়ন করেছে ন্যাশনাল ক্রেডিট রেটিংস লিমিটেড।

অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী, সর্বশেষ সমাপ্ত ২০২২-২৩ হিসাব বছরের প্রথম তিন প্রান্তিকে (জুলাই-মার্চ) মুন্নু ফ্যাব্রিকসের শেয়ারপ্রতি হয়েছে ৯ পয়সা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ১০ পয়সা। আর তৃতীয় প্রান্তিকে (জানুয়ারি-মার্চ) কোম্পানিটির ইপিএস হয়েছে ৩ পয়সা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ৯ পয়সা। ব্যয় বাড়ার প্রভাবে ইপিএস কমেছে বলে জানিয়েছে কোম্পানিটি। গত ৩১ মার্চ শেষে কোম্পানিটির মোট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ২৫ টাকা ৪০ পয়সা।
৩০ জুন সমাপ্ত ২০২২ হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের জন্য ২ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছে কোম্পানিটির পর্ষদ। তালিকাভুক্তির পর এর আগে কোনো লভ্যাংশ দেয়নি কোম্পানিটি। আলোচ্য হিসাব বছরে কোম্পানিটির ইপিএস হয়েছে ১২ পয়সা, আগের হিসাব বছরে যা ছিল ৬ পয়সা। গত বছরের ৩০ জুন শেষে কোম্পানিটির এনএভিপিএস দাঁড়ায় ২৫ টাকা ৩৭ পয়সায়, আগের হিসাব বছর শেষে যা ছিল ২৭ টাকা ৩৭ পয়সা।

ডিএসইতে গত বৃহস্পতিবার কোম্পানিটির শেয়ারের সর্বশেষ ও সমাপনী দর ছিল ২৪ টাকা ১০ পয়সা। গত একবছরে শেয়ারটির সর্বনিম্ন ও সর্বোচ্চ দর ছিল যথাক্রমে ২৪ টাকা ১০ ও ২৫ টাকা ৭০ পয়সা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *