লেনদেন কমেছে শেয়ারবাজারে

এক দিন সূচকের পতন, অন্য দিনে লেনদেনে পতন। এভাবে চলছে বাংলাদেশের শেয়ারবাজার। এর ধারাবাহিকতায় সোমবার (২ অক্টোবর) সূচকের উত্থান হলেও লেনদেন কমেছে। শেয়ারবাজারে অপরিবর্তিত ছিল অধিকাংশ কোম্পানির শেয়ার ও ইউনিটের দাম।

বাজার পর্যালোচনায় দেখা গেছে, ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ৮ পয়েন্ট বেড়ে ৬ হাজার ২৭২ পয়েন্টে অবস্থান করছে। ডিএসই শরিয়া সূচক শূন্য দশমিক ২৩ পয়েন্ট বেড়ে ১ হাজার ৩৫৭ পয়েন্টে এবং ডিএস৩০ সূচক ১ পয়েন্ট কমে ২ হাজার ১৩৪ পয়েন্টে দাঁড়িয়েছে।

ডিএসইতে মোট ২৮২টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে শেয়ারের দাম বেড়েছে ৮৭টি কোম্পানির, কমেছে ৫৮টির এবং অপরিবর্তিত আছে ১৩৭টি কোম্পানির।

ডিএসইতে মোট ৪৬৫ কোটি ৯৩ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। আগের কার্যদিবসে লেনদেন হয়েছিল ৫৩১ কোটি ৯৩ লাখ টাকার শেয়ার ও ইউনিট।

চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৫ পয়েন্ট বেড়ে ১৮ হাজার ৫৬৬ পয়েন্টে অবস্থান করছে। এছাড়া, সিএসসিএক্স ৩ পয়েন্ট বেড়ে ১১ হাজার ৯৯ পয়েন্টে এবং সিএসই৩০ সূচক শূন্য দশমিক ৫০ পয়েন্ট কমে ১৩ হাজার ৩৫৫ পয়েন্টে অবস্থান করছে।

সিএসইতে ১৪৫টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে শেয়ারের দর বেড়েছে ৫২টি কোম্পানির, কমেছে ৩৪টির এবং অপরিবর্তিত আছে ৫৯টির। দিন শেষে সিএসইতে ১১ কোটি ৪৭ লাখ ৮৪ হাজার টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *