লেনদেন বেড়েছে শেয়ারবাজারে

দেশের শেয়ারবাজারে বুধবার (২০ সেপ্টেম্বর) অধিকাংশ সূচক ছিল ঊর্ধ্বমুখী। এদিন লেনদেন আগের দিনের চেয়ে বেড়েছে। বাজারে অপরিবর্তিত ছিল অধিকাংশ কোম্পানির শেয়ার ও ইউনিটের দাম।
বাজার পর্যালোচনায় দেখা গেছে, ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে শূন্য দশমিক ৪৪ পয়েন্ট কমে ৬ হাজার ৩১০ পয়েন্টে অবস্থান করছে। ডিএসই শরিয়া সূচক ১ পয়েন্ট বেড়ে ১ হাজার ৩৬১ পয়েন্টে এবং ডিএস৩০ সূচক ১ পয়েন্ট বেড়ে ২ হাজার ১৪০ পয়েন্টে দাঁড়িয়েছে।
ডিএসইতে মোট ৩২২টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।এর মধ্যে শেয়ারের দর বেড়েছে ৭৮টি কোম্পানির, কমেছে ৭৭টির এবং অপরিবর্তিত আছে ১৬৭টির।
ডিএসইতে মোট ৮৫৫ কোটি ৪৭ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। আগের কার্যদিবসে লেনদেন হয়েছিল ৮১১ কোটি ৬৬ লাখ টাকার শেয়ার ও ইউনিট।
চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৮ পয়েন্ট বেড়ে ১৮ হাজার ৬৭২ পয়েন্টে অবস্থান করছে। এছাড়া, সিএসসিএক্স ৪ পয়েন্ট বেড়ে ১১ হাজার ১৬৩ পয়েন্টে এবং সিএসই৩০ সূচক ১১ পয়েন্ট বেড়ে ১৩ হাজার ৩৯৩ পয়েন্টে অবস্থান করছে।
সিএসইতে ১৬০টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে শেয়ারের দর বেড়েছে ৫২টির, কমেছে ৪৫টির এবং অপরিবর্তিত আছে ৬৩টির। দিন শেষে সিএসইতে ২৭ কোটি ৮৩ লাখ ৯৭ হাজার টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *