সূচকের সঙ্গে লেনদেন বেড়েছে

দেশের শেয়ারবাজারে মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) সূচকের সঙ্গে লেনদেনও কিছুটা বেড়েছে। বাজারে অপরিবর্তিত ছিলো অধিকাংশ কোম্পানির শেয়ার ও ইউনিট দর।

বাজার পর্যালোচনায় দেখা গেছে, ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ১ পয়েন্ট বেড়ে ৬ হাজার ২৮৩ পয়েন্টে অবস্থান করছে। ডিএসই শরীয়াহ সূচক শূন্য দশমিক ৩১ পয়েন্ট বেড়ে ১ হাজার ৩৫৯ পয়েন্টে, ডিএস৩০ সূচক ৩ পয়েন্ট বেড়ে ২ হাজার ১৩৮ পয়েন্টে দাঁড়িয়েছে।

ডিএসইতে মোট ২৮৭টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৬৯টি কোম্পানির। এছাড়া দরপতন হয়েছে ৭৮টি কোম্পানির এবং অপরিবর্তিত রয়েছে ১৪০টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের দর।

ডিএসইতে মোট ৪৫০ কোটি ১ লাখ টাকা লেনদেন হয়েছে। আগের কার্যদিবসে লেনদেন হয়েছিল ৪৪১ কোটি ২৭ লাখ টাকা।

এদিকে,

চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৩ পয়েন্ট বেড়ে ১৮ হাজার ৫৮৪ পয়েন্টে অবস্থান করছে। এছাড়া সিএসসিএক্স ২ পয়েন্ট বেড়ে ১১ হাজার ১১০ পয়েন্টে এবং সিএসই৩০ সূচক ৬ পয়েন্ট বেড়ে ১৩ হাজার ৩৫১ পয়েন্টে অবস্থান করছে।

সিএসইতে ১৪৬টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৫১টির, কমেছে ৪২টির এবং অপরিবর্তিত আছে ৫৩টির। দিন শেষে সিএসইতে ১৫ কোটি ২৩ লাখ ৪৬ হাজার টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *